আজ মঙ্গলবার, ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

এক দল বিক্রি করছে, আরেক দল রেখে দিচ্ছে- কী মজা মাদক ব্যবসা

এক দল বিক্রি করছে, আরেক দল রেখে দিচ্ছে- কী মজার মাদক ব্যবসা

এক দল বিক্রি করছে, আরেক দল রেখে দিচ্ছে- কী মজার মাদক ব্যবসা

নিজস্ব প্রতিবেদক:

পুরনো চেহারায় ফিরেছে নারায়ণগঞ্জের কিছু চিহ্নিত মাদক স্পট। বেশ কয়েক মাস ধরে শহরজুড়ে মাদকবিরোধী বিশেষ অভিযানের মধ্যেও ফের সেখানে শুরু হয়েছে মাদকের কারবার। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ গলাতে তারা নিচ্ছে নানা কৌশল। কয়েক দফা যাচাইয়ের পর নিশ্চিত হলেই শুধু গ্রাহকের হাতে উঠছে মাদক এবং পরবর্তীতে অন্য আরেক দল আবার গ্রাহকের কাছ থেকে কেড়ে নিচ্ছে মাদক।

সোমবার (২৫ সেপ্টেম্বর) রাতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পূর্ব পাশের চাঁদমারী এলাকায় সরজমিনে গিয়ে দেখা যায়, একটি ছেলে সেখানে ঢুকতেই মাদক বিক্রেতারা ইশারা দিচ্ছেন। নেশাদ্রব্য কিনে বের হওয়ার পথে সেই ছেলেটিকে বস্তির ওপর পাশের রাস্তায় টেনে নিয়ে যাচ্ছে কয়েকজন যুবক। কিছুক্ষণ পরে ছেলেটি বের হলে, তার হাতের অনেক জায়গায় ব্লেডের কাটা দাগ এবং শরীরের বিভিন্ন জায়গায় মারের চিহ্ন।

পরবর্তীতে ছেলেটির সাথে কথা হলে সে জানায়, তার নাম সোহেল (১৬)। অনেকদিন যাবৎ সে নেশায় আশক্ত। নেশার টানে এক বড় ভাইয়ের টাকা নিয়ে কায়েমপুর থেকে চাঁদমারী বস্তিতে এসেছিল মাদক নিতে। সোহেল জানায়, ভাই অনেক কষ্ট কইরা এই জায়গায় আইছি। ভিতর থেকে কার্টুছ (গাজা) গুলা নিয়া মাত্র বাইর হইলাম, আর কয়েকটা পোলা আমারে ইচ্ছামত মারলো আর লগে যা আছিলো সব রাইখা কাইট্টা পড়লো।

সরেজমিনে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, চাঁদমারী এলাকার বাতাসে প্রতিদিনি ওড়ে মাদকের ধোঁয়া। নিজেদের অবস্থান পরিবর্তন করে কিছুটা চোর-পুলিশ খেলার মতোই চলছে মাদকবিরোধী অভিযান। কারবারিদের কাছে অভিযানের আগেই খবর পৌঁছে যায়। শীর্ষ কারবারিরা ধরা না পড়ায় আত্মগোপনে থেকেই তাদের সহযোগীরা চালিয়ে যাচ্ছে মাদকের বিকিকিনি। এমন অবস্থা চলতে থাকলে এক পর্যায়ে অনেক বড় ঘটনার জন্ম হতে পারে এখানে।